তৃনমূল প্রতিনিধিদের প্রতি অভিনন্দন পত্র

জিয়াউর রহমান তৃণমূল পর্যায়ে নিজস্ব দৃষ্টিভঙ্গি ও পৃষ্টপোষকতা খুব গুরুত্বসহকারে জারি রেখেছিলেন। গ্রামীন পর্যায়ে উন্নয়ন ও সার্বিক সমাজব্যবস্থাপনা সুশৃঙ্খল রাখতে ইউনিয়ন পর্যায়ে জনপ্রতিনিধিদের তিনি উজ্জীবিত রাখতেন। রাষ্ট্রের সর্বোচ্চ পদে থেকেও তিনি ইউনিয়ন জনপ্রতিনিধিদের প্রতি খুবই স্নেহসুলভ আচরণ করতেন এবং খোঁজ খবর রাখতেন। যার প্রমাণ আমরা পাই 1977 সালের 28 মার্চ জনপ্রতিনিধিদের প্রতি লিখা চিঠি থেকে। মেজর জেনারেল জিয়াউর রহমান সেনাবাহিনী প্রধান ও প্রধান সামরিক আইন প্রশাসক থাকাকালীন সময়ে একটি অভিনন্দন পত্র দিয়েছিলেন, যা নিম্নে দেয়া হলো…

অভিনন্দন পত্র

সম্প্রতি অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে এলাকার প্রতিনিধি নির্বাচিত হওয়ায় আপনি আমার তরফ হইতে আন্তরিক মোবারকবাদ গ্রহণ করুন।

গ্রাম পর্যায়ে দেশ গঠনের যে সুযোগ আপনার সম্মুখে উপস্থিত হইয়াছে, তাহার মাধ্যমে আপনি দেশের সুখ ও সমৃদ্ধি সাধনে সর্বতোভাবে আত্মনিয়োগ করিবেন এই আবেদনও এই প্রসঙ্গে আপনাকে জানাইতেছি। দেশবাসীর অর্জিত আস্হা ও আশা-আকাঙ্ক্ষার প্রেক্ষিতে আপনি সর্বপ্রকার ব্যক্তিস্বার্থের উর্ধ্বে থাকিয়া কঠোর পরিশ্রমের মধ্যে দিয়া কর্তব্যনিষ্ঠ কর্মী ও নেতারুপে আপনার এলাকার সেবা করিয়া যাইবেন বলিয়া আমি বিশ্বাস করি। সরকার আশা করেন যে আপনার মহতী উদ্যোগ ও কর্মপ্রচেষ্ঠার ফলে দরিদ্র জনসাধারণের অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ও শিক্ষা সমস্যার উল্লেখযোগ্য সমাধান সম্ভব হইবে।

জনহিতকর কার্যে । আল্লাহ, আপনার সহায় হউন।

খোদা হাফেজ। বাংলাদেশ জিন্দাবাদ।

মেজর জেনারেল জিয়াউর রহমান

সেনাবাহিনী প্রধান ও প্রধান সামরিক আইন প্রশাসক

Recent Posts